1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
অস্ট্রেলিয়ায় পাঠানোর নামে ভুয়া ভিসা দিয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছে মুকসুদপুরের সক্রিয় এক প্রতারক চক্র, প্রশাসনের হস্তক্ষেপ কামনা ভুক্তভোগীদের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত রিক্সা চালক বাবু মোল্যার কবর জিয়ারত ও পরিবারের খোঁজ খবর নিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি দল র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অস্ত্র হাতে নিয়ে নাশকতা সৃষ্টিকারী, চট্টগ্রামের কুখ্যাত সন্ত্রাসী,মাদক সম্রাট, গ্যাং লিডার,যুবলীগ কর্মী,কিলার ফয়সাল গ্রেপ্তার। পতেঙ্গা থানায় হামলা,ভাংচুর ও সী বীচে চাঁদাবাজীর অভিযোগে মাসুদ করিম গ্রেপ্তার। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে হত্যা মামলার এজাহারনামীয় আসামি লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী মোঃ রাশেদ গ্রেফতার। বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময়

প্রধানমন্ত্রী কর্তৃক গৃহীত ভূমিহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেসব্রিফিং

  • আপডেট সময়ঃ সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ৪২৯ জন দেখেছেন

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধি : প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন সম্পর্কে অবহিতকরণ প্রেসব্রিফিং অনুষ্টিত হয়েছে। শেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে ৭ আগষ্ট সোমবার বিকাল ৪ ঘটিকায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়।

 

“আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্যেকে সামনে রেখে জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুমের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন এবং সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন জেলা প্রশাসক। অন্যান্যের মধ্যে সদর উপজেলার ইউএনও মেহনাজ ফেরদৌস বক্তব্য রাখেন।

 

প্রেসব্রিফিংয়ে জানানো হয়, আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে শেরপুরের ৫টি উপজেলায় ১ম, ২য়, ৩য়, ৪র্থ পর্যায়ে সর্বমোট ১৭১৬টি একক গৃহ এবং গুচ্ছগ্রাম ও অন্যান্য উপায়ে ১৫৪টিসহ মোট১৮৭০টি গৃহ বরাদ্দ পাওয়া যায়। ইতিপুর্বে প্রধানমন্ত্রী শেরপুর জেলার ১৫৮১টি গৃহের উদ্বোধন করেছেন এবং নকলা, নালিতাবাড়ী ও ঝিনাইগাতী উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। শেরপুর সদর এবং শ্রীবরদী উপজেলার অবশিষ্ট গৃহ ইতিমধ্যে নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। সদর উপজেলায় ১০২টি ও শ্রীবরদী উপজেলায় ৩৩ টি গৃহ বরাদ্দ প্রদানের মাধ্যমে পুনর্বাসনযোগ্য আর কোন পরিবার না থাকায় উক্ত দুই উপজেলাকে ‘ক’ শ্রেণীর ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণার প্রস্তাব অনুমোদন করা হয়েছে। আগামী ৯ আগষ্ট সকাল সাড়ে ৯টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকারভোগীদের কাছে গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন। ওইদিন দেশের অন্যান্য উপজেলার সাথে শেরপুর সদর ও শ্রীবরদী উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা প্রশাসক জানান, এরপরেও পুনর্বাসনযোগ্য কোন পরিবারকে পাওয়া গেলে তাদেরকে পুনর্বাসনের ব্যবস্থা রয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......